খুলছেনা যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা শপিংমল

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ন, মে ৭, ২০২০

পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে দোকানপাট ও শপিংমল আগামী ১০ মে থেকে চালু করার অনুমতি দিয়েছে সরকার। তবে করোনার সংক্রমণ পরিস্থিতির কথা বিবেচনা করে রাজধানীর অন্যতম দুই শপিং কমপ্লেক্স না খোলার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। রাজধানী ও দেশের অন্যতম বড়ো দুই শপিং কমপ্লেক্স বসুন্ধরা সিটি ও যমুনা ফিউচার পার্ক বন্ধই থাকবে।

বসুন্ধরা গ্রুপের গণমাধ্যম উপদেষ্টা মোহাম্মদ আবু তৈয়ব জানিয়েছেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বসুন্ধরা গ্রুপের এমন সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করে মার্কেটের ব্যবসায়ীরাও ঈদের সময় মার্কেট না খোলার পক্ষে অভিমত ব্যক্ত করেছেন। তাদের সঙ্গে আমাদের আলাপ-আলোচনা হয়েছে। বসুন্ধরা গ্রুপের সব সিদ্ধান্ত মেনেই ব্যবসা পরিচালনা করবেন, এমন শর্তেই চুক্তিবদ্ধ হয়েছেন তারা।

মোহাম্মদ আবু তৈয়ব জানান, বসুন্ধরা শপিংমলে সীমিত পরিসরে ব্যবসা পরিচালনা করা বা দোকান খোলার কোনো সুযোগ নেই। ঈদের সময় এ মার্কেট খুললে প্রতিদিন কয়েক লাখ মানুষের সমাগম হবে। এটা কোনোভাবেই রোধ করা যাবে না।

এদিকে আসন্ন ঈদে রাজধানীর কুড়িলে অবস্থিত যমুনা ফিউচার পার্কও না খোলার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। যমুনা গ্রুপের পরিচালক ডক্টর মোহাম্মদ আলমগীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। বুধবার যমুনা গ্রুপের পরিচালক ডক্টর মোহাম্মদ আলমগীর আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘সর্বোচ্চ সুরক্ষা প্রস্তুতি সত্ত্বেও করোনা মহামারি সর্বোচ্চ পর্যায়ে যাওয়ায় হাজারও মানুষের সংক্রমণ ও মৃত্যুঝুঁকি এড়াতে যমুনা ফিউচার পার্ক আপাতত খুলছে না। বাঁচতে হলে সবাইকে অবশ্যই বাসায় অবস্থান করতে হবে।