মটোরোলার ফোল্ডিং ফোনের বিক্রি শুরু

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ন, মে ৮, ২০২০

মটোরোলার ফোল্ডিং ফোন রেজরের বিক্রি শুরু হলো ভারতে। ৬ জিবি র‌্যামের এই ফোনে ১২৮ জিবি স্টোরেজ আছে। ব্যাকআপের জন্য রয়েছে ২৫১০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট ব্যবহৃত হয়েছে।

মটোরোলা রেজর কোম্পানির প্রথম ফোল্ডিং ফোন। এই ফোনের একটি ফোল্ডেবল ওলিড ডিসপ্লের সঙ্গেই রয়েছে একটি ছোট ডিসপ্লে। এই ডিসপ্লেতে সহজেই নোটিফিকেশন ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য দেখে নেওয়া যাবে।

ভারতে এই ফোনের দাম ১ লাখ ২৪ হাজার ৯৯৯ রুপি। ৬ জিবি ও ১২৮ জিবি স্টোরেজে কালো রঙে এই ফোন পাওয়া যাবে। ফ্লিপকার্ট থেকে ফোনটি কেনা যাবে। যদিও এখন শুধুই অরেঞ্জ ও গ্রিন জোনে ডেলিভারি হবে। রেড জোনের গ্রাহকরা এখনই অনলাইনে কেনাকাটা করতে পারবেন না।

২০১৯ সালে বাজারে আসা ফোল্ডিং ফোনটিতে একটি ৬.২ ইঞ্চির ফ্লেক্সিবল ওলিড ডিসপ্লে ব্যবহার হয়েছে। ফোনের বাইরে থাকছে একটি ২.৭ ইঞ্চির ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে স্ন্যাপড্রাগন ৭১০ চিপসেট, ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। প্রাইমারি ক্যামেরা ব্যবহার করেই ফোনের বাইরে ছোট ডিসপ্লের মাধ্যমে সেলফি তোলা যাবে। যদিও এই ফোনের ডিসপ্লের উপরে একটি ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকছে। ভিডিও কল করতেও এই ক্যামেরা ব্যবহার করা যাবে।

ফোনটিতে ফোরজি, ওয়াইফাই, ব্লুটুথ এবং ইউএসবি টাইপ সি কানেক্টিভিটি পাওয়া যাবে। রয়েছে একটি অপটিকাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ভিতরে রয়েছে ২৫১০ এমএএইচ ব্যাটারি। এই ফোনের ওজন ২০৫ গ্রাম।